'ঘেটুপুত্র কমলা' প্রিমিয়ারে সুচন্দা-ববিতা



হুমায়ূন আহমেদের শেষ চলচ্চিত্র ঘেটুপুত্র কমলার মুক্তি উপলক্ষে ৫ সেপ্টেম্বর রাজধানীর বলাকা সিনেওয়ার্ল্ডে প্রিমিয়ার শোর আয়োজন করা হয়। এতে সিনেমার সঙ্গে সংশ্লিষ্ট কলাকুশলী ছাড়াও আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র চিত্রাভিনেত্রী সুচন্দা এবং ববিতা। সিনেমাটি রাজধানীর বলাকা সিনেওয়ার্ল্ড ও স্টার সিনেপ্লেক্সে মুক্তিপাবে ৭ সেপ্টেম্বর। সিনেমার কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন হুমায়ূন আহমেদ।

সিনেমা শেষে সুচন্দা গ্লিটজকে বলেন, ‘সিনেমাটি দেখে একটি কথাই আমার প্রথম মনে হয়েছে, ‘হুমায়ূন আহমেদ একজন সাহসী নির্মাতা। তার সিনেমার আলাদা দর্শক আছে। সিনেমাটি দর্শক হলে এসে দেখলে আমার মতোই উপভোগ করবে বলে আমার বিশ্বাস।

ববিতা বলেন, ‘হুমায়ূন আহমেদ একজন বড় নির্মাতা। তার বই যেমন আমি নিয়মিত পড়ি, তার সিনেমারও আমি একনিষ্ঠ ভক্ত। তিনি মানুষের মাঝে তার কাজ দিয়ে বেঁচে থাকবেন। আমার দুঃখ লাগে, যখন দেখি দেশে ভারতীয় চলচ্চিত্রের ১০০ বছর উদযাপন উপলক্ষে উৎসব হয়, কিন্তু সেখানে জহির রায়হানসহ আরো অনেক গুণি নির্মাতার কোনো সিনেমা দেখানো হয় না।

প্রিমিয়ার শোতে ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, প্রাণ গ্রুপের পরিচালক ইলিয়াস মৃধা, মেহের আফরোজ শাওন, সিনেমাটির চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান, শিশুশিল্পী মামুন, অভিনেতা তারিক আনাম খান প্রমুখ।

সিনেমাটিতে অভিনয় করেছেন তারিক আনাম খান, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, তমালিকা কর্মকার, শামিমা নাজমিন, প্রাণ রায়, মাসুদ আখন্দ, বাউলশিল্পী আবদুল কুদ্দুস বয়াতী ও তার দল, প্রাপ্তি, আইনুন নাহার পুতুল, আব্দুল্লাহ রানা, রফিকুল ইসলাম, এহসান, ঘেটুপুত্র কমলার কেন্দ্রীয় চরিত্রের অভিনেতা শিশুশিল্পী মামুন প্রমুখ।

সিনেমাটির আবহ সঙ্গীতে ছিলেন ইমন সাহা, সঙ্গীত পরিচালক মাকসুদ জামিল মিন্টু ও এস আই টুটুল। কণ্ঠশিল্পী ছিলেন ফজলুর রহমান বাবু, শফি মন্ডল ও প্রান্তি। কোরিওগ্রাফি করেছেন মেহের আফরোজ 
Share on Google Plus

About Unknown

This is a short description in the author block about the author. You edit it by entering text in the "Biographical Info" field in the user admin panel.
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment