হুমায়ূন চলচ্চিত্র উৎসব ঢাবিতে




প্রয়াত কথাসাহিত্যিক ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদ স্মরণে তার সাতটি চলচ্চিত্র নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ তিন দিনের উৎসবের আয়োজন করেছে। উৎসব শুরু হবে ২৪ সেপ্টেম্বর, শেষ হবে ২৬ সেপ্টেম্বর। চলচ্চিত্রে হুমায়ূন আহমেদশীর্ষক চলচ্চিত্র উৎসবটি টিএসসি মিলনায়তনে আয়োজিত হবে।

এ বিষয়ে সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক আলাল আহমেদ গ্লিটজকে জানান, ২৪ সেপ্টেম্বর সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সঞ্চালক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠানে থাকবেন কার্টুনিস্ট এবং উন্মাদসম্পাদক আহসান হাবীব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন অ্যান্ড ফিল্ম স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. এ জে এম শফিউল আলম ভূইয়া।

আলাল আরও জানান, উৎসবে প্রতিদিন চারটি করে প্রদর্শনী হবে। প্রদর্শনীগুলো হবে সকাল ১০টায়, দুপুর ১টায়, বিকেল ৪টায় ও সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে। উদ্বোধনী দিনে প্রদর্শিত হবে যথাক্রমে আগুনের পরশমণি’, ‘শ্রাবণ মেঘের দিনআমার আছে জল। ২৫ সেপ্টেম্বর থাকবে নয় নম্বর বিপদ সংকেত’, ‘আমার আছে জল’, ‘শ্যামল ছায়াচন্দ্রকথাএবং ২৬ সেপ্টেম্বর শ্যামল ছায়া’, ‘চন্দ্রকথা’, ‘দুই দুয়ারীশ্রাবণ মেঘের দিনদেখানো হবে। প্রতিটি প্রদর্শনীর টিকিটের মূল্য ১৫ টাকা।

Share on Google Plus

About mahadi hasan

This is a short description in the author block about the author. You edit it by entering text in the "Biographical Info" field in the user admin panel.
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment